বিনোদন

‘মিস ওয়ার্ল্ড – ২০১৭’ ভারতের মানুসি ছিল্লার

এ বছর ‘মিস ওয়ার্ল্ড’ মুকুট বিজয়ী হয়েছেন ভারতের হরিয়ানা রাজ্যের ২১ বছর বয়সী তরুনী মানসী চিল্লার। চীনের সাংহাই শহরে ইংল্যান্ডের স্টেফানি হিল ও মেক্সিকোর আন্দ্রেয়া মিজাকে হারিয়ে ঘোষিত হলো এই ভারতীয় সুন্দরীর নাম। নতুন মিস ওয়ার্ল্ডকে মুকুট পরিয়ে দেন গত বছরের বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে। প্রতিযোগিতার দ্বিতীয় রানার আপ হয়েছেন মেক্সিকোর আন্দ্রেয়া মিজাকে আর ইংল্যান্ডের স্টেফানি হিল হয়েছেন প্রথম রানার আপ।

‘মিস ওয়ার্ল্ড’ ভারতের মানুসি ছিল্লার। ছবি: এএফপি

চীনে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বসুন্দরী প্রতিযোগিতা মিস ওয়ার্ল্ডের ৬৭তম আসর। আজ শনিবার চীনের স্থানীয় সময় সন্ধ্যায় প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। সেখানেই সেরা সুন্দরীদের হারিয়ে মুকুট জিতলেন হরিয়ানার সুন্দরী মানসী চিল্লার। আড়াই ঘণ্টার অনুষ্ঠানটি যৌথভাবে উপস্থাপনা করেন মেগান ইয়ং, টিম ভিনসেন্ট ও স্টিভ ডগলাস।

জমকালো এই অনুষ্ঠান শুরু হয় চীনের নৃত্যশিল্পীদের নাচ দিয়ে। এ ছাড়া ৬৭তম মিস ওয়ার্ল্ডের প্রতিযোগীদের বিভিন্ন পরিবেশনা মুগ্ধ করে দর্শকদের। চীনের সানাইয়া সিটি এরেনায় ৬৭তম মিস ওয়ার্ল্ড চূড়ান্ত অনুষ্ঠানের মঞ্চকে ঘিরে ছিল কঠোর নিরাপত্তা।

নতুন মিস ওয়ার্ল্ডকে মুকুট পরিয়ে দেন গত বছরের বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে। ছবি: এএফপি

বিজয়ী মানসী ভারতের হরিয়ানায় জন্ম হয়েছে। সেখানকার এক চিকিৎসক দম্পতির এ মেয়ে নিজেও মেডিকেলের শিক্ষার্থী। মানুসি পড়াশোনা করেছেন দিল্লির সেন্ট থমাস স্কুলে। মানুসি নিজেও একজন চিকিৎসক হিসেবেই প্রতিষ্ঠিত হতে চান। তাই এখন তিনি সোনেপতের ভগত ফুল সিং গভর্নমেন্ট মেডিকেল কলেজ ফর ওমেনে এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্রী। পাশাপাশি কাজ করছেন মেয়েদের স্বাস্থ্যসচেতনতা বিষয় নিয়ে। পড়াশোনার পাশাপাশি মডেলিংয়েও জড়িত মানসী। চলতি বছরের ভারতের অনুষ্ঠিত হওয়া মিস ইন্ডিয়া-২০১৭-এ খেতাব জিতেছিলেন মানসী।

প্রতিযোগিতার সেরা ৪০-এ ছিলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম। কিন্তু সেমিফাইনাল থেকে বাদ পড়েছেন বাংলাদেশের এই সুন্দরী। আগামীকাল রোববার তার ঢাকায় ফেরার কথা রয়েছে বলে জানান জেসিয়া।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।